করোনা ভাইরাস
করোনা ভাইরাস

ভয়াবহ করোনা ভাইরাস নিয়ে বিশ্বজুড়ে আতঙ্ক দেখা দিলেও এই ভাইরাসে আক্রান্তরা অনেকেই সুস্থ হয়ে উঠছেন। চীনে এ পর্যন্ত দেড় হাজার আক্রান্তের মধ্যে ৫১ জনের মৃত্যু হয়েছে এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৯ জন।


রোববার (২৬ জানুয়ারি) চায়না কর্তৃপক্ষের বরাত দিয়ে এ খবর দিয়েছে দেশটির সংবাদমাধ্যম চায়না গ্লোবাল টেলিভিশন নেটওয়ার্ক (সিজিটিএন)।

তবে করোনা ভাইরাস নিরাময়ের জন্য এখনো কোনো ওষুধ নির্দিষ্ট করা সম্ভব হয় নি। চীন ছাড়াও যুক্তরাষ্ট্র, কানাডা, জাপান ও অস্ট্রেলিয়াসহ ১২টি দেশে করোনা ভাইরাস ধরা পড়েছে। তবে কোনো দেশই এর নির্দিষ্ট ওষুধ চূড়ান্ত করতে পারে নি।

চীনা কর্তৃপক্ষ বিশ্ব স্বাস্থ্য সংস্থার সঙ্গে যৌথভাবে এর ওষুধ তৈরির চেষ্টা করছে। দেশটির সেন্টার ফর ডিজিজেস কন্ট্রোল এন্ড প্রিভেনশন (সি.ডি.সি) জানিয়েছেন, করোনা ভাইরাস নিয়ন্ত্রণে ভ্যাকসিন তৈরির জন্য ইতিমধ্যে কাজ শুরু করা হয়েছে।

এদিকে চীনের অপর সংবাদমাধ্যম সাউথ চায়না মর্নিং পোস্ট এক খবরে জানিয়েছে, হুয়ান শহরের একাধিক হাসপাতালে করোনা ভাইরাসের চিকিৎসা এইচআইভি এইডসের ভ্যাকসিন ব্যবহার করা হচ্ছে।

বেইজিং দিতান হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, তারা ছাড়াও বেইজিং ইউয়ান হাসপাতাল এবং মেডিকেল সেন্টার অব পিএলএ হাসপাতালে করোনা রোগীদের এইডসের ভ্যাকসিন “লোপিনাভির” (Lopinavir) ও “রিটোনাভির” (Ritonavir) দেয়া হচ্ছে।


এদিকে হুবেই প্রদেশে করোনা ভাইরাসের চিকিৎসার জন্য ৯০০ ডাক্তার ও হুয়ান শহরে ১৬০০ ডাক্তার পাঠানো হয়েছে বলে জানিয়েছে চীন কর্তৃপক্ষ।

written by Ar Rafy ftom Tranding News

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here